সৌদি কে নিয়ে যায় বললো বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্ত কেনো বিস্তারিত পড়ুন



বর্তমানে বাস্তবতা এসমে দেখা যায় যে সারা বিশের বিতর এটা করোনা ভাইরাস সবাই কে একে বারি দমিয়ে দিয়েছে। 

দিন দিন এটা বেডে চলতেছে বাদ যাচ্চে কেয়ো  সবাই এটা নিয়ে এহন আত্নকর বিতর জীবন যাপন করে যাচ্চে। সব দেশের সরকার রা বলতে ছেন যে তারা এ বিষয়ে তাদের দেশের৷ মানুষ দের কে সচেতন করে আসতেছে কি আসলে কি তা করা হচ্চে। 

কোন দেশের মানুষ এটা মানতে সে না,, সরকার বললেও কাওকে দেখা যায় না এটা মানতে সবাই সবার মত করে চলা পেরা করতে ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে এ বিষয়টি নিয়ে সকল দেশের সরকারকে বলা হয়েছে দেশের যত জন স্বাস্থ্য মন্ত্রণালয় কর্মকর্তা রয়েছেন সবাইকে এ বিষয়ে গুরুত্ব দেওয়ার জন্য এবং সবাইকে একটা বিষয়ে অবগত করার জন্য যে চলাফেরা করার সময় যেন স্বাভাবিক ভাবে চলাফেরা না করে একজন আক্রান্ত রোগী সাথে চলাফেরা করার সময় অবশ্যই তাদেরকে নিয়মকানুন মেনে চলা চলা করেন এবং অবশ্যই আক্রান্ত রোগীর জন্য চলাফেরা না করতে পারেন সে বিষয়ে নজরদারি করার জন্য বলা হয়েছে।

 অনেক সময় দেখা যায় হাটে বাজারে বিভিন্ন জায়গায় শপিংমলগুলোতে যখন মানুষ একসাথে যখন তখন বুঝা যায় না কার সাথে কাজে লাগে কিনা বা কারো সাথে কারো সম্পর্ক এর কারণে আক্রান্ত হন তখন দেখা যায় যে নিজেকে সুরক্ষার জন্য মুখে মাক্স দেখে নিজেকে রক্ষা করলে অনেক সময় সংক্রমণ থেকে বাচাও যেতে পারে একজন থেকে আরেকজনের কাছে এই রোগ আক্রান্ত করতে পারে না সবাইকে পড়ার বিষয় গুরুত্ব দেওয়া হয়েছে।

তবে বিষয়টি সকল দেশের সরকার যেটুকু হয়েছে জনগণ জনগণ কে সচেতন করতে চেয়েছেন তবে সবার থেকে আলাদা ভাবে জনগণ সচেতন করার প্রচেষ্টায় সবার উপরে রয়েছেন সৌদি আরব এবং সৌদি আরবের কোন আক্রান্ত সংখ্যা দিন দিন কমছে সংক্রমণের হার আগের চেয়ে অনেক কম সুস্থতা আছে বেশি সব দেশের চেয়ে তুলনামূলকভাবে সৌদি আরব সবার উপরে এজন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা সৌদি আরবে ধন্যবাদ জানিয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক ব্রিফিংয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে সেখানে বলা হয়েছে সব দেশে তুলনা অনুযায়ী সৌদি আরবে সরকার এর প্রতিরোধ করতে সক্ষম হয়েছে যার কারণে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সৌদি আরবে ধন্যবাদ জানিয়েছেন এবং পরবর্তীতে জাতীয় সৌদি আরবে এর আক্রান্ত সংখ্যা বাড়তে পারে সে ব্যাপারে সরকারকে সহায়তা দিয়েছেন একেবারে নির্মূল হয় না একজন থেকে একজন এটা ছড়িয়ে পড়ে তাই সকলকে বলা হয়েছে সচেতন ভাবে চলাফেরা করার জন্য করনা আক্রান্ত রোগী খালি চোখে দেখা যায় না যার কারণে আক্রান্ত আক্রান্ত হন সেজন্য তাদের সকলকে একসাথে চলাফেরা করার ক্ষেত্রে বিভিন্ন নিয়ম কানুন না জন্য বলা হয়েছে।


সবাই ভালো থাকুন সুস্থ থাকুন,   প্রবাসীরা নিজেদের খেয়াল রাখুন, নিজে সুস্থ থাকুন অন্যকে ও সুস্থ রাখুন, মনে রাখবেন আপনি ভালো থাকলে ভালো থাকবে আপনার পরিবার, কোভিড়-১৯ করোনা ভাইরাস থেকে বাছার জন্য সবাই সতর্ক থাকুন       

আরবের নিইজ সবার আগে পেতে সৌদি বির্তক সব ছেয়ে বড় ফেসবুক গুরুপে সৌদি আরবের ফেসবুক গুরুপে এড হোন আমাদের সাথে

``আরো নতুন নতুন নিউজ ``পেতে আমাদের সাইটটি ``প্রতি দিন বিজিট ``করুন!  
Post a Comment (0)
Previous Post Next Post