নতুন করে একি রকম বাবে কারফিউ দিলে সৌদিতে! বিস্তারিত

নতুন করে একি রকম বাবে কারফিউ দিলে সৌদিতে

নতুন করে একি রকম বাবে কারফিউ দিলে সৌদিতে! বিস্তারিত 



আমরা হয়তো সবাই জানি  বর্তমান বিশ্বে হুমকির মুখে পড়তে যাচ্ছেন তার একটাই কারণ করোনাভাইরাস সারা দেশকে বিশ্বকে তাক লাগিয়ে দিয়ে দিন দিন বেড়েই চলেছে এই কোন ভাইরাসের সংক্রমণ সেই জন্য সৌদি আরবের সরকার নতুন করে কিছু উদ্যোগ গ্রহণ করছেন এবং সৌদিআরবে আবার কারফিউ দিয়েছেন এবং শহর থেকে বলা হয়েছে এই কালকে যেন সবাই মানেন এবং দেশের প্রতি সম্মান রেখে  ও মানার জন্য বিশেষভাবে অনুরোধ করা গেল

দেশটিতে শনিবার থেকে নতুন থেকে আবার শুরু করা হয়েছে লকডাউন নতুন করে দেয়া লক ডাউন ছলবে টানা ১৫ দিন দরে।


এটা নিয়ে যে বিস্তারিত বলা হয়েছে তখন বলা হয়েছে লন ডাউনট টি প্রতিদিন চলবে বিকেলে ৩ টার সময় শুরু হয়ে পরের দিন সকাল ৬ টা পর্যন্ত।    


বিস্তারিত নিউজে আরো বালা হয়েছে দেশটির বেসরকারি এবং সরকারি জত গুলো অফিস রয়েছে সব গুলো একি নিয়মে চলবে।   

তবে জত টুকু বিস্তারিত জানা গেছে তা থেকে জানা গেলো যে মাসজিদে নামাজ পড়ার বেপারে একি বারে বন্দ করা হয়নি,  তবে এ বেপারে বলেছেন যে কোন মাসজিদে জেন ০৫ জনের বেশী নামাজ একসাথে জামাতে না পড়ে।   


আরো বলা হয়েছে যে কিছু দিন পর শুরু হওয়া লকডাউন টিতে সৌদির বিশেষ করে জেদ্দা শহর কে সৌদি আরব বিগ কড়া কড়িভাবে রাখতেছেন এবং সেখানে সেসময় যেটুকু লকডাউন অন্য শহরে চলবে সে সময় সেখানে কারফিউ চলবে জেদ্দাতে। এবং সরকারের পক্ষ থেকে বলা হয়েছে বাধ্যতামূলকভাবে এটি সবাইকেই মানতে হবে।

দেশটির লোকাল সময় প্রতিদিন এইটি লকডাউন শুরু হবে বিকেল তিনটা থেকে এবং পরবর্তী দিন আজকে বিকালে নগরীর শুরু হলে কাল সকাল ছয়টা বাজে বলে বলে এটি শেষ হবে এরপর থেকে স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারবেন তবে সবাইকে চলাফেরা করার ক্ষেত্রে দ্ররুত ক্ষতে থাকতে হবে।


সকাল থেকে এখনো শুরুর দৃষ্ট কোন খবর আসেনি তবে ধারণা করা হচ্ছে সৌদি আরবে সরকারি বেসরকারি সকল কর্মকর্তা কর্মকর্তাদের স্থান বন্ধ হয়ে যেতে পারে এই লকডাউন এর সময় এডিটর এবং সেগুলো আবার চালু হবে তবে এ বিষয়ে এখনো কোনো নির্দিষ্ট তথ্য দেওয়া হয়নি।

মসজিদের নামাজ পড়ার বিষয় যেটি বলেছেন আপাতত মসজিদে এখন বড় ধরনের কোনো জামাত না করার জন্য বলা হয়েছে সকল মসজিদে পাঁচ জন দিয়ে জামাতে নামাজ পড়ার জন্য বলা হয়েছে ০৫ জনের বেশি না পড়তে বলা হয়েছে।


 আমরা যাতে সবাই এ কারফিউ মানে এবং দেশকে সম্মান রেখে এটিই মানা আমাদের জন্য বাধ্যতামূলক প্রবাসী ভাইদের প্রতি দৃষ্টি আকর্ষণ রইল আপনারাই কারফিউ মানবেন নিজে ভালো থাকবেন এবং অন্যদেরকে ভালো থাকবেন কোম্পানি থেকে বলা হয়েছে সকল কার্যক্রম বন্ধ তাহলে আপনারা বাইরে গিয়ে অযথা নিজে আক্রান্ত হওয়ার কোন প্রয়োজন নেই আপনি যদি আজ ভালো থাকুন তাহলে কাল কাজ করতে পারবেন যদি আপনি অসুস্থ হয়ে যান তাহলে কাজ তো করতে পারবেনা আপনার ফ্যামিলি আপনার জন্য ক্ষতিগ্রস্ত হবে তাই সবাইকে বলা হচ্ছে দেশের প্রতি সম্মান রেখে এবং সৌদি আরবের সরকারের ঘোষণা কে সম্মান রেখে সবাই কারফিউ মানতে থাকুন এবং নিজে সুস্থ থাকুন সুস্থ রাখুন।
Post a Comment (0)
Previous Post Next Post