সৌদি আরবে অনুষ্ঠিত হতে যাচ্ছে G-20 সম্মেলনে। কি কি থাকচে সম্মেলনে বিস্তারিত জেনে নিন

 


নিউজটি দেখার জন্য আমাদের ProbasNews.Com এ আসার জন্য আপনাদেট কে ধন্যবাদ।

পুরো নিউজটি দেখে বিস্তারিত জানার জন্য সবাই কে অনুরোধ করলাম।      


সোমবার সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) এক বিবৃতিতে জানানো হয়েছে। সৌদি আরবের বাদশাহ সালমানের সভাপতিত্বে ২০২০ সালের জি -20 নেতাদের শীর্ষ সম্মেলন 21-22 নবেম্বর কার্যম অনুষ্ঠিত হবে।


এই বিবৃতিতে আরো বলা হয়েছে, "জি -২০ রাষ্ট্রপতি মার্চ মাসে অনুষ্ঠিত অসাধারণ ভার্চুয়াল জি -২০ নেতাদের শীর্ষ সম্মেলনের সাফল্যের ভিত্তিতে এবং শতাধিক (১০০) ভার্চুয়াল ওয়ার্কিং গ্রুপ এবং মন্ত্রীর বৈঠকের ফলা ফলকে ভিত্তি করে গড়ে তুলবে।"


- জি-২০ G-20 এবারের সব ছেয়ে বেশী যে বিষয় গুলিকে সবাই গুরুত্ব দিবে  বিশ্বব্যাপী এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছে, জীবন, জীবিকা এবং সবচেয়ে ঝুঁকিপূর্ণ সুরক্ষার জন্য দ্রুত এবং অভূতপূর্ব পদক্ষেপ গ্রহণ করেছে।"


জি-20 ডায়গনিস্টিকস, থেরাপিউটিক্স এবং ভ্যাকসিন গুলির উত্পাদন, বিতরণ এবং অ্যাক্সেসের জন্য 21 বিলিয়ন ডলারের বেশি অবদান রেখেছে।


- এটি বৈশ্বিক অর্থনীতি রক্ষায় জন্য করোনা ভাইরাস এর জন্য    11$ ট্রিলিয়ন ডলার ইনজেকশনও দিয়েছে।


এটি স্বল্পোন্নত দেশগুলির জন্য স্থগিত করণের উদ্যোগটি আরও চালু করেছে যা সুবিধা ভোগী দেশ গুলিকে এই বছরের করোনার কারণে পরিশোধের জন্য billion 14 বিলিয়ন ডলারের মঞ্জুরি দিতে এবং এই পরিমাণ গুলি তাদের স্বাস্থ্য ব্যবস্থা এবং সামাজিক কর্মসূচির জন্য অর্থ ব্যয়ের পরিবর্তে ব্যবহার করতে পারে।


বিবৃতিতে বলা হয়েছে, "আসন্ন জি -২০ নেতৃবৃন্দ সম্মেলন মহামারী বস্থায় উদ্ভাসিত দুর্বলতা গুলি সমাধান করে এবং উন্নত ভবিষ্যতের জন্য ভিত্তি স্থাপনের মাধ্যমে জীবন রক্ষা এবং বৃদ্ধি পুনরুদ্ধারে ফোকাস করবে।"


বলা যায় যে এবাবের জি-২০ সম্মেলনে সকল দেশের সরকাররা তাদের নিজেদের দেশের অর্থনীতি নিয়ে কথা বলবেন।


সৌদি সহ মধ্যপ্রাচের সকল দেশের নিউজ দেখার জন্য আমাদের সাইট সব সময় ভিজিট করুন। আমরা সব সময় নতুন নতুন নিউজ দেয়ার চেষ্টা করি। আরো নিউজ পেতে ভিজিট করুন ProbashBD.Xyz   


নিউজটি যদি আপনার কাছে ভালোলাগে তাহলে শেয়ার করে অন্য সকল প্রবাসী দের দেখার সুজোগ করে দিন। 


আপনি যদি চান এরকুৃম নিউজ আপনিও করতে, তাহলে আপনার নিজের লেখা যেকোনো নিউজ পাঠিয়ে দিন আমাদের কাছে, আমরা আপনার হয়ে আমাদের সাইটে আপনার নিউজ শেয়ার করবো। ধন্যবাদ       

Post a Comment (0)
Previous Post Next Post