সৌদি প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ খবর জাওয়াজাতের জরুরি ঘোষনা | ছুটিতে গিয়ে ফেরত না আসা প্রবাসীরা ৩ বছর সৌদিতে প্রবেশ করতে পারবেনা | সে বিষয় নিয়ে বিস্তারিত

 


ছুটিতে আসা সৌদি আরব প্রবাসী দেখি আবার সৌদি আরবে প্রবেশ করতে পারবে নাকি সবাইকে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে সেই বিষয় নিয়ে আজকের নিউজ। 


আমরা হয়তো সবাই জানি করোনা ভাইরাসের কারণে সৌদি আরব থেকে ছুটিতে আসা বহুৎ হাজার হাজার প্রবাসী বাংলাদেশী ভাই ও বোনেরা দেশি আটকা পড়ে আছেন তাদের যাওয়া নিয়ে এখন অনিশ্চয়তা তৈরি হয়েছে অনেকে বলতে ছিল আর যেতে পারবেন না ছুটিতে আসা সৌদির প্রবাসী যাত্রীরা তিন (০৩) বছরের জন্য ঢুকতে পারবেন না সৌদি আরবে। 


সৌদি আরব এর জাওয়াজাত থেকে স্পষ্ট যে নিউজটি করা হয়েছে সেটি নিয়ে এখন বিস্তারিত দেওয়া হবে সবাই মনোযোগ দিয়ে বিস্তৃত পড়ার অনুরোধ রইলো। 


সাম্প্রতিক সৌদি আরবে যাওয়া জাহাজ থেকে একটি সংবাদ প্রচার করা হয়েছে যে সকল প্রবাসী ভাই ও বোনেরা এক্সিট ফ্রি এন্টি ভিসা  নিয়ে সৌদি আরব ত্যাগ করেছেন কিন্তু তারা পুনরায় আবার সৌদি আরবে প্রবেশ করতে পারেন নাই, তারা আর  তিন বছর সৌদি আরবে প্রবেশ করতে পারবেন না। 


তাদের জন্য সৌদি আরব সরকার থেকে তিন বছরের জন্য সৌদি আরবের ঢুকা প্রবেশ করা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। 

এই বিষয়ে অনেক সংখ্যক প্রবাসী ভাই ও বোনেরা আমাদের ফেসবুক পেজে ফেসবুক গ্রুপে এবং আমাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেল এ কমেন্ট করে জানতে চেয়েছেন,,,  

তবে সৌদি আরবে জাওজাতের তথ্য অনুযায়ী এই নিউজ সঠিক কোন প্রবাসী ভাই ও বোনেরা  নির্দিষ্ট সময়ে ছুটির মেয়াদ শেষ হওয়া এরপর সৌদি আরব প্রবেশ করেন নাই তারা আর তিন বছর সৌদি আরবে প্রবেশ করতে পারবেন না।


তবে এটা সকল প্রবাসী ভাই ও বোনদের জন্য প্রযোজ্য নয় শুধুমাত্র তাদের জন্য প্রযোজ্য যারা কিনা  করোনা ভাইরাস মহামারী আগে এক্সিট ফ্রী এন্ট্রি ভিসা লাগিয়ে দেশি গিয়েছিলেন কিন্তু বিমান চলাচল স্বাভাবিক থাকার পরেও সৌদি আরব ফিরে আসেন নাই যেমন ১৫ মার্চ ২০২০ এর আগে  এক্সিট ফ্রী এন্ট্রিতে দেশে গিয়ে ছিলে এবং ১৫ মার্চ ২০২০ এর আগে ছুটির মেয়াদ শেষ হয়ে গিয়েছিলো কিন্তু আপনারা সৌদি আরবে আবার ফিরে আসেন নাই এমন সংখ্যক প্রবাসী ভাইরা একহন আর তিন (০৩) বচর সৌদিতে প্রবেশ  করতে পারবেন না শুধুমাত্র যাদের কথা বলা হয়েছে তারাই। সবাই না।    


আর যে সকল ভাইদের ১৫ ই মার্চ ২০২০ এর পরে ছুটির মেয়াদ শেষ হয়েছে সে সকল ভাইদের চিন্তার কোন কারণ নেই, করোনা ভাইরাস মহামারীর কারণে বর্তমানে সৌদি আরবের সাথে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রয়েছে সৌদি আরবের সাথে বিমান চলাচল স্বাভাবিক হলে আপনারা সৌদি আরবে প্রবেশ করতে পারবেন।



খবরটি সৌদি আরব প্রবাসীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ তাই আপনারা যারা দেখলে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন। 


নিউজ টি না বুঝলে কয়েক বার পড়ার অনুরোধ রহিলো।     

Post a Comment (0)
Previous Post Next Post