কারোর ভিসার মেয়াদ না বাড়লে নতুন করে যেতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

 



সৌদি প্রবাসীরা একের পর এক বিপদের বিতর যাচ্ছেন একেক বার একেক নিউজের জন্য হতাস সকল প্রবাসী। 


সৌদি সরকারের কাছে দেশে থাকা প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য সৌদি সরকারের নিয়ম মেনেই আবার আবেদন করা হবে। করোর ভিসার মেয়াদ না বাড়লে নতুন করে ভিসা করতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

(নিউজ শেষে নিছে ভিডিও দেয়া হলো)

প্রাই ২২ লাখ প্রবাসী সৌদি আরবে কাজ করেন, এদের মধ্যে অনেক জন রয়েছে যাদের কি সৌদি আরবে থাকার অনুমতি নেই, (যাদের ভিসা ইকামা নেই)।

সৌদি আরবে বর্তমানে ব্যোধ প্রবাসী রয়েছে ১৭ লাখের বেশী, সব মিলিয়ে দেশটিতে এখন রয়েছে ২২ লাখের বেশী বাংলা দেশি।

মহা মারি করোনা ভাইরাস আসার আগে সৌদি থেকে প্রাই ৮৫ থেকে ৯০ হাজার শ্রমিক বাংলা দেশে আসলো ছুটিতে, এর পর পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে করোনা Covid-19 মহা মারি ভাইরাস, যার পলে সৌদি সহ পুরো বিশ্ব এক সাথে আন্তর্জাতিক ফ্লাইট বিমাল চলাচল বন্দ করে দেন।

যার জন্য কোন প্রবাসী শ্রমিক আর সৌদিতে যেতে পারেননি, দেশে আটকা পড়ে রয়েছে এ হাজার হাজার প্রবাসী।

এর মধ্যে সৌদি সরকার ২বার করে ছুটিতে থাকা সকল প্রবাসীদের ইকামার মেয়াদ বাড়িয়ে দিয়ে ছিলো। সে সময় মোটামুটি সবার ইকামার মেয়াদ বাড়লো।

গত কিছু দিন আগে সৌদি থেকে ঘোষণা আসে ১৫ সেপ্টেম্বর থেকে সীমিত আকারে আন্তর্জাতিক ফ্লাইট চালু করা হবে এবং ২০২১ সালের প্রথম (০১) জানুয়ারি থেকে পুরোপুরি আন্তর্জতিক ফ্লাইট চালু করে দিবে সৌদি সরকার।

দেশে থাকা অনেক প্রবাসী নতুন করে সপ্ন দেখে আবার সৌদিতে যাবার।

২দপা ইকামার মেয়াদ বাড়ানোর পরেও সবার ইকামার মেয়াদ শেষ হবার সংকা থাকে কারন সবাই ইকামার মেয়াদ শেষ হবে ৩০ সেপ্টেম্বর। এবং সে সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সৌদি সরকার কাছে ৩মাস (৯০) দিন ইকামার মেয়াদ বাড়ানের আবেদন করে, পলে সৌদি সরকার থেকে ২৪ দিন বাড়ানোর ঘোষণা আসে, তবে এবার কিন্তু সবার ইকামার মেয়াদ বাড়েনি, জারি পেক্ষাপেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রীর আজাকের এ মন্তব্য। 👆

সৌদি আরবের যাবার জন্য এতো দিন দরে প্রবাসীরা অনেক আন্দলোন করে যাচ্চে, সৌদি এয়ারলাইন্স, সৌদি এমবাসি, সৌদি দূতাবাস, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সামনে।

আন্দোলন কিতৃরা আজ সকালে সবাই প্রবাসী কল্যাণ অভিমুখে রওনা হয়। এবং ৬ সদস্যের একটি দল পররাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী সে সময়ে তাদেরকে বলেন, সৌদি সরকারের সকল নিয়োম কানুন মেনে বাংলাদেশ সরকার দেশে থাকা সকল প্রবাসী দের ইকামা, ভিসার মেয়াদ পুনরায় বাড়ানোর আবেদন করাবে।
তবে যদি কারো ইকামা, ভিশার মেয়াদ না বাড়ে তাহলে তাকে নতুন করে ভিসা করে সৌদিতে জেতে হবে। পররাষ্ট্রমন্ত্রী


একটি ভিডিও দিলাম দেখে নিন সবাই 👇👇




নিউজটি শেয়ার করার জন্য সবার পতি অনুরোধ রহিলো। আপনার শেয়ারের কারনে হয়তো অন্য কোন প্রবাসী ভাই নিউজটি দেখে উপকারে লাগতে পারে।

Post a Comment (0)
Previous Post Next Post