প্রতি সাপ্তাহে ২০টি ফ্লাইট চালুকরা হবে, সৌদি প্রবাসীদের জন্য! বিস্তারিত দেখুন

 


আসসালামুয়ালাইকুম আপনাদের সবাইকে ProbasNews.Com এর পক্ষ থেকে আপনাদেরকে জানাচ্ছি স্বাগতম।


ProbasNews.Com এ আজকের এবারের খবরের আলোচনায় রয়েছে সৌদি "Saudi" প্রবাসীদের জন্য একটি বড় ব্রেকিং নিউজ।


আগামি কাল বাংলাদেশ থেকে প্রতি সপ্তাহে ২০টি করে ফ্লাইট যাবে সৌদি আরবে এই বিষয় নিয়ে বিস্তারিত দেখুন। 


আপনাদের সবাইকে অনুরোধ করবো নিউজটি সবাই ভালো করে পড়ে বিস্তারিত জেনে নিন।


বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডাক্তার এ, কে, আব্দুল মোমেন আজ বেপিং করে জানিয়েছেন আগামি কাল থেকে বাংলাদেশ টু সৌদি আরবে Dhaka to Saudi ২০টি করে ফ্লাইট পরিচালনা করা হবে। আগামী কাল বৃহস্পতিবার ১ অক্টোবর থেকে এসকল ফ্লাইট গুলো চলাচল শুরু হবে বলে জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডাক্তার এ, কে, আব্দুল মোনেন।

আজ বুধবার সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ইরাক, ওমান এবং মালয়েশিয়ার প্রতিনিধি দের সাথে এক বৈঠক করেন তিনি।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী আরো জানান ঢাকা থেকে সৌদি আরবের Dhaka to Saudi Arab উদ্দেশ্যে আগামীকাল বৃহস্পতিবার - আগামি ১ অক্টোবর থেকে প্রতি সপ্তাহে ২০টি করে বাংলাদেশ থেকে ফ্লাইট যাবে। এর মধ্যে সৌদি এয়ারলাইন্সে এর ১০টি ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ১০টি করে মোট ২০টি ফ্লাইট যাবে।

এর মধ্যে দ্রুত অধিক সংখ্যক প্রবাসী শ্রমিকদের সৌদি আরবের ফেরত পাঠানো সম্ভব হবে বলে আশা করছেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন সৌদি আরব ছাড়া অন্য কোন দেশের সাথে প্রবাসীদের শ্রমিক নিয়ে কোনো সমস্যা নেই তবে তিনি আশা করছেন সৌদি আরবের সাথে যে সমস্যা হচ্ছে তা কিছুদিনের মধ্যে সমাধান হয়ে যাবে।

বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের সাথে বাংলাদেশের -১৭টি ফ্লাইট চলাচল করতেছে আর এটাকে আরো বাড়াতে চান।

ডাক্তার এ, কে, আব্দুল মোমেন আরো বলেন সৌদি আরব থেকে যারা বাংলাদেশে চলে এসেছিলেন করোনার জন্য সৌদিতে পিরতে পারেননি, তবে ভিসার মেয়াদ আছে তাদেরকে পর্যায়ক্রমে সৌদি Saudi ফেরত দেওয়া হবে বলে সৌদি কর্তৃপক্ষের বরাত দিয়ে এবং আরও 2 জন বাংলাদেশ & সৌদির মন্ত্রী এই তথ্যটি জানিয়ে দেন।

এবং যে সকল প্রবাসী ভাইয়েরা যারা গত মার্চ মাসে ভিসা পেয়েছিল কিন্তু ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের ভিসা Visa রি-ইস্যু করতে হবে বলেও জানিয়েছেন তিনি যাদের ভিসার মেয়াদ শেষ এবং তাদের মালিক, কফিল আর তাদেরকে সৌদিতে নিতে চায় না তাদের বিষয়ে বাংলাদেশ সরকারের কিছু করার নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

( এতদিন বাংলাদেশে থাকার কারণে যাদের ইকামা ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারা আজ সৌদি আরবে যেতে পারবেন না যদি তাদের মালিক এবং কফিল স্পনসর যদি চায় তাহলে তারা আবার সৌদি আরবের ফিরতে পারবেন এছাড়া আর বিকল্প কোনো পথ নেই)


খবরটি আপনারা দেখছেন তারা সকলে শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ করে দিন আপনার শেয়ার করার কারনে কারো উপকারে আসতে পারে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ পরবর্তীতে আবার দেখা হবে কোন একটি প্রবাসীদের নতুন নিয়োগ নিয়ে সে পর্যন্ত সবাই ভাল থাকুন।

1 Comments

Post a Comment
Previous Post Next Post