দ্বিতীয় দফার টোকেন ২৯ সেপ্টেম্বরের পরিবর্তে ৪ অক্টোবর দেয়া হবে, সৌদি এয়ার। বিস্তারিত পড়ুন



আসসালামুয়ালাইকুম সবাই কেমন আছেন আপনাদের সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি আরও একটি নতুন নিউজে সৌদি এয়ারলাইন্স এবং বাংলাদেশ এয়ারলাইন্স তারা বড় কয়েকটি সু-সংবাদ দিয়েছেন ছুটিতে থাকা প্রবাসীদের জন্য।

যারা সৌদি আরব থেকে যাওয়ার সময় রিটার্ন টিকেট কেটেছেন সৌদি এয়ারলাইন্স কিংবা বাংলাদেশ এয়ারলাইন্সের তাদের জন্য কয়েকটি সু-সংবাদ নিয়ে হাজির হলাম আশা করব নিউজটি শেষ পর্যন্ত থেকেই সবগুলো সু-সংবাদ জেনে নেওয়ার জন্য আমাদের সাথে থাকবেন।

শুরুতেই আপনাদের কে সৌদি এয়ালায়েন্সের কয়েকটি বিষয় জানিয়ে দিয়েছে সৌদি এয়ারলাইন্স তারা প্রথমে ঘোষণা দিয়েছিলেন গত তিনদিন আগে তারা ঘোষণা দিয়েছিলেন যে তারা নতুন টোকেন দিবেন পহেলা অক্টোবর থেকে অক্টোবরের ০১ তারিখ বৃহস্পতিবার থেকে।

কিন্তু গত দুইদিন ধরে আমাদের প্রবাসীদের আন্দোলন চলছিল সৌদি এয়ারলাইন্স এর অফিস এর সামনে অনেকেই সেখানে বিড় জটলা পাকিয়ে বসেছিলেন টিকেট পরিবর্তন বা টোকেনের তারিখের জন্য।

সবার আশা ছিল নতুন একটা সিদ্ধান্ত আসবে তাদের আন্দোলনের মুখে সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ তারা নতুন তারিখ ঘোষণা করেছে যেটা ছিল প্রথমে অক্টোবরের ০১ তারিখ সেটা এখন তারা পরিবর্তন করে নিয়ে এসেছে ২৯ সেপ্টেম্বর।

সেপ্টেম্বরের ২৯ তারিখ থেকে আগামী ০৪ অক্টোবর পর্যন্ত সৌদি এয়ারলাইন্স এই পাঁচ দিন নিয়মিত টোকেন বিতরণ করবেন যাদের কাছে রিটার্ন টিকেট আছে সৌদি আরব থেকে যারা যাওয়ার সময় রিটার্ন টিকেট নিয়ে গেছেন।

আমি আবারো বলছি আপনাদের অবগতির জন্য বোঝার স্বার্থে ২৯ সেপ্টেম্বর থেকে সৌদি এয়ারলাইন্স তারা নতুন টোকেন দিবেন এবং অক্টোবর ০৪ তারিখ পর্যন্ত তারা টোকেন বিতরণ করবেন।

আপনি যদি রিটার্ন টিকেটদারি হন তাহলে আপনি এই ০৫ পাঁচ দিনের মধ্যে আপনি আপনার টোকেন সংগ্রহ করতে পারবেন। আমি ব্যক্তিগতভাবে আপনাদের সবাইকে অনুরোধ করবো প্রয়োজন ছাড়া সৌদি এয়ারলাইন্স এর অফিস এর সামনে বির করবেন না আপনাদের মোটামুটি সবগুলো রিকোয়ারমেন্ট তারা কিন্তু গ্রহণ করেছে সব কিছুই কিন্তু তারা মেনে নিয়েছে।

অতিরিক্ত ফ্লাইট পরিচালনা শুরু করবে তারা পহেলা অক্টোবর থেকে এর ভিতরে কিন্তু আগামী কাল কে বড় একটা সিদ্ধান্ত আসতে যাচ্ছে যাদেরকে ছুটির মেয়াদ এবং আকামার মেয়াদ বাড়িয়ে দিবে বলে ঘোষণা দিয়েছে তার সিদ্ধান্ত আগামী কালকে এসে যাবে আমাদের পররাষ্ট্রমন্ত্রী এবং আমাদের প্রবাসী কল্যাণমন্ত্রী তারা কিন্তু কালকে সৌদি আরবের প্রতিনিধি দল আছে তাদের সাথে বৈঠক করবেন সেখানে সিদ্ধান্ত আসবে সেই সিদ্ধান্তের উপর নির্ভর করে আপনারা সবাই আগামীর পদক্ষেপ নিতে পারবেন।

এটুকুই বলবো আপনার যদি টোকেন সংগ্রহ করতে হয় খুব দ্রুত তাহলে আপনি আপনার যে তারিখটা সোস করবেন যে তালিকাটি টোকেন সংগ্রহ করতে চান তার একদিন আগে আপনি ঢাকায় আসবেন অযথা সৌদিয়া এয়ারলেন্সের অফিসের সামনে বির করে কোন লাভ নেই তারা ঘোষণা দিয়েছেন ০৫ দিন তারা নতুন টোকেন দিবে নতুন সিরিয়াল দিবে যাদের কাছে রিটার্ন টিকেট আছে।

এবার আসুন বাংলাদেশ এয়ারলাইন্সের বিষয়টি পরিষ্কার করে দিচ্ছে বাংলাদেশ এয়ারলাইন্স তারা ২১ মার্চের যাদের রিটার্ন টিকেট ছিল জিদ্দা থেকে যারা থেকে দেশে যাওয়ার সময় ২১ মার্চ এর থেকে নিয়েছেন তাদের ফিরতি তারিখ ছিল ২১ মার্চ তাদেরকে আগামী ২৭ তারিখে বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। টিকেট পরিবর্তন করার জন্য।

আগামী ৩০ সেপ্টেম্বরের জেদ্দার উদ্দেশ্যে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে আসবে ফ্লাইট এর টিকিট এর জন্য ২৭ সেপ্টেম্বরের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

যারা সৌদি আরব থেকে যাওয়ার সময় টিকেট নিয়ে গেছেন বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি তারিখ ছিল ফিরে আসার তারিখ ছিল আপনার ২১ মার্চ তাদের থেকে তারা পরিবর্তন করে দেওয়ার ঘোষণা দিয়েছে এবং ২৭ সেপ্টেম্বরের বলা হয়েছে বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসে যোগাযোগ করার জন্য টিকিট পরিবর্তন করার জন্য।


আর ফ্লাইটটি উদয়ন করবে যাদের টিকেট পরিবর্তন করে দেবে, এ ফ্লাইটি উদয়ন করবে ৩০ সেপ্টেম্বর সেপ্টেম্বর ৩০ তারিখ এটা যে জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

টিকেট পরিবর্তনের জন্য তারা ১৯৫০ টাকা ফি বা চার্জ নিচ্ছে।
আবারো বলছি আপনার খরচ হবে ১৯৫০ টাকা।


এবার আপনাদেরকে আরও কয়েকটি গুরুত্বপূর্ণ খবর জানিয়ে দিচ্ছে সৌদি এয়ারলাইন্সের দ্বিতীয় ফ্লাইটটি গতকাল আজ সৌদি আরবে এসে পৌঁছেছেন ৩০০ জন যাত্রী নিয়ে সম্পূর্ণ নিরাপদ ভাবে কোন ধরনের সমস্যা হয়নি প্রত্যেকটা যাত্রী ছিলেন সম্পূর্ণ নিরাপদ কারো মধ্যেই কোন ধরনের সিমটম ছিল না।

এছাড়া আজকে ছয়টা বাজে সন্ধ্যা ছয়টায় একটা প্লাই ডোর দান করেছে জেদ্দার উদ্দেশ্যে আর সেটা আশা করছে তাতেই জেদ্দায় অবতরণ করবে সম্পূর্ণ নিরাপদ এবং সেখানেও প্রায় ৩০০ জন যাত্রী ছিল।

মোটামুটি আমরা সৌদি এয়ারলাইন্সের এখন পর্যন্ত তিনটা ফ্লাইট উড্ডয়ন করেছে বাংলাদেশ থেকে এবং পহেলা অক্টোবর থেকে রেগুলার ফ্লাইট উড্ডয়ন করবে বাংলাদেশ থেকে।

যারা চিন্তিত আছেন সৌদি আরবের ফিরে আসার জন্য তাদেরকে এই টুকুই বলবো চিন্তা মুক্ত থাকুন আপনাদের বিষয় কাজ করছে আমাদের সরকারের পররাষ্ট্রমন্ত্রী ও কিন্তু বিষয়টাকে সিরিয়াসলি নিয়েছেন এবং সৌদি প্রতিনিধিদের সাথে কালকে বৈঠক হবে, এসব সিদ্ধান্ত ছুটির মেয়াদ বাড়িয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে সেটা দেওয়া হবে এবং সেটা কিভাবে বাড়িয়ে দেওয়া হবে সে বিষয়ে কালকে সিদ্ধান্ত হবে সবাই চিন্তা মুক্ত থাকার জন্য আবারও বলছি।

সবাইকে অনুরোধ করবো নিউজটি শেয়ার করার জন্য যাতে করে সকল প্রবাসী ভাই নিউজটি দেখতে পারে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ নতুন নতুন প্রবাসীদের নিউজ পেতে আমাদের সাইট সবসময় ভিজিট করুন।

Post a Comment (0)
Previous Post Next Post