সৌদিতে বলদিয়ার নতুন নিয়ম যত্র তত্র গাড়ি ধোয়ালে হতে পারে ১০০০ রিয়াল জরিমানা। Probas News



আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন সৌদি আরবে আরে একটি নতুন নিউজে আপনাদের সবাইকে স্বাগতম আমাদের সাইটে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ চলুন হেডলাইন যা দেখেছেন সেই বিষয়ে বিস্তারিত জেনে নিন নিইজটি ভালো করে পড়ে বিস্তারিত জেনে নেওয়ার অনুরোধ রইল।

মক্কা: মক্কা পৌরসভা হুঁশিয়ারি উচ্চারণ করেছে যে রাস্তাঘাটে এবং পাবলিক প্লেসে যানবাহন ধুয়ে দেওয়ার কারণে মালিকদের এক হাজার রিয়াল জরিমানা করা হবে। মক্কা পৌরসভা স্পনসরদের অধীনে কাজ না করে বিদেশী কর্মীদের রাস্তায় এবং জনসমাগমে যানবাহন ধুয়ে দেওয়ার প্রবণতা শেষ করতে কঠোর পরিদর্শন করছে। রাস্তায় এবং সর্বজনীন স্থানে যানবাহন ধোয়া পরিবেশগত ও চাক্ষুষ দূষণ এবং রাস্তার ক্ষতি করছে।

মক্কা পৌরসভার উপ-সচিব ইঞ্জিনিয়ার আবদুল্লাহ আল-সাiদী জানিয়েছেন, পাবলিক পার্ক, রাস্তাঘাটে এবং বাড়ির সামনে গাড়ি ধোয়া অবৈধ বিদেশী কর্মীদের ধরতে অভিযান চালানো হচ্ছে। এ জাতীয় স্থানে গাড়ি ধোয়ার মালিকদের এক হাজার রিয়াল পর্যন্ত জরিমানা করা হবে। সর্বজনীন স্থানে এবং রাস্তায় গাড়ি ধোয়া পানির অপচয়, অবকাঠামোগত ক্ষতি এবং জনসাধারণের উপস্থিতিতে ক্ষতির কারণ হতে পারে।

পৌরসভা ও সংশ্লিষ্ট সুরক্ষা বিভাগের সহযোগিতায় প্রচেষ্টা এ জাতীয় নেতিবাচক প্রবণতা হ্রাস পেয়েছে। মক্কার মেয়র পানিসহ প্রাকৃতিক সম্পদ রক্ষার নির্দেশনা দিয়েছেন। রাস্তায় এবং সরকারী স্থানে যানবাহন ধুয়ে জলাবদ্ধতা, রাস্তায় জঞ্জাল এবং মশা ও পোকামাকড়ের বিস্তার ঘটতে পারে। সৌদি নাগরিক এবং বিদেশীদের এই ধরনের নেতিবাচক প্রবণতাগুলি দূর করতে পৌরসভার সাথে সহযোগিতা করা উচিত যা এই শহরকে বিরক্ত করে এবং যানবাহন ধোয়ার জন্য পৌরসভার লাইসেন্সপ্রাপ্ত পরিষেবা কেন্দ্রগুলিতে যোগাযোগ করে। ইঞ্জিনিয়ার আবদুল্লাহ আল-জায়েদী বলেছিলেন যে যদি জনসাধারণের জায়গায় যানবাহন ধোয়া দেখা যায় তবে প্রত্যেকের ইউনিফাইড অভিযোগ কেন্দ্র 940 নম্বরে কল করা উচিত।
নিউজ রিপোর্টারঃ Babu Bhai

নিউজটি যদি ভালো লাগে তাহলে ফেসবুকে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন আর নতুন নতুন নিউজ পেতে আমাদের সাইট সবসময় ভিজিট করুন প্রবাসীদের সবসময় নতুন নিউজ দেওয়ার চেষ্টা করি আমরা।
যোগ দিন আমাদের হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার গ্রুপের সবার আগে আপনার মোবাইলে চলে যাবে। ধন্যবাদ 
Post a Comment (0)
Previous Post Next Post