সৌদি থেকে পাওয়া আজকের গুরুত্বপূর্ণ ৫টি খবর! 03-10-2020

 


আসসালামুয়ালাইকুম ProbasNews.Com এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম আজকের (03-10-2020) এবারের খবরের আলোচনায় রয়েছে সৌদি আরবের পাঁচটি বড় গুরুত্বপূর্ণ খবর নিয়ে বিস্তারিত নিউজটি পড়ে বিস্তারিত জেনে নেবার অনুরোধ রইল।

সৌদি আরব থেকে পাওয়া আজকের পাঁচটি গুরুত্বপূর্ণ খবরের প্রথমে রয়েছে সৌদিতে অবস্থান কারী যে সকল প্রবাসীরা এইটিসি-STC সিম ব্যবহার করেন তারা আগামীকাল 4 অক্টোবর রাত 11 টা 59 মিনিট পর্যন্ত সৌদি আরব থেকে কুয়েতে আনলিমিটেড কল করতে পারবেন এই ক্ষেত্রে কোন প্রকার টাকা চার্জ করা হবে না।

সৌদি থেকে পাওয়া আজকের দ্বিতীয় গুরুত্বপূর্ণ খবরটি হল আগামীকাল রবিবার 4 অক্টোবর থেকে সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে সীমিত পরিসরে আবারো শুরু হতে যাচ্ছে ওমরা পালন সৌদি গেজেট পত্রিকার খবরে জানানো হয়েছে আজ শনিবার সৌদি সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে 42 হাজার 873 জন সৌদি নাগরিক এবং 65 হাজার 168 জন প্রবাসী সর্বমোট 1 লক্ষ 8 হাজার 41 জনকে 4ই অক্টোবর থেকে শুরু হওয়া ওমরা পালনের অনুমতি দিয়েছেন সৌদি।
দীর্ঘ ছয় মাস পর করোনার স্বাস্থ্যবিধি মেনে রবিবার থেকে শুরু হচ্ছে ওমরা পালন ওমরা পালনের প্রথম গুপর হেরামে প্রবেশ করবে আগামীকাল সকাল 7টায়।

সৌদি থেকে পাওয়া আজকের তৃতীয় গুরুত্বপূর্ণ খবর টি হল সৌদি বাদশা সালমান গতকাল শুক্রবার সৌদি আরবের রিয়াদের রিয়েলষ্টেট ব্যাপারে একটি নির্দেশনা জারি করেন ওই নির্দেশনায় বলা হয়েছে রিয়েলষ্টেট সেক্টরের যেকোনো কেনাবেচায় 15% ভ্যাট এর বদলে এখন থেকে 5 শতাংশ ভোট নেওয়া হবে সৌদি আরবের অর্থমন্ত্রী মোঃ আল জাজান এই বিষয়ে টুইটারে জানিয়েছেন আমাদের রাষ্ট্রপ্রদান সকল নাগরিকদের ব্যাপারে চিন্তা করেন এবং সকলের উপর আসা রাগপ করার চেষ্টা করেন সেই লক্ষ্যে ভ্যাট কমিয়ে পাঁচ শতাংশ করা হচ্ছে।।

সৌদি থেকে পাওয়া চতুর্থ গুরুত্বপূর্ণ খবর টি হল: সৌদি প্রবাসীদের আকামা এবং ভিসার মেয়াদ বাড়াতে কফিলের সাথে যোগাযোগের পরামর্শ দিয়েছেন সরকার, প্রবাসীরা জানিয়েছেন সরকারের এমন ঘোষণার সুযোগ নিচ্ছেন কপিলরা, আকামা এবং ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে সৌদি আরব মালিকদের কাছে জিম্মি হয়ে পড়ছেন প্রবাসীরা, আকামার এবং ভিশা মেয়াদ বাড়াতে আড়াই লাখ থেকে তিন লাখ টাকা পর্যন্ত চাচ্ছেন কপিলধারা আবার প্রতারিত হওয়ার আশঙ্কাও রয়েছে অনেক, প্রবাসীদের অভিযোগ ও আকামার মেয়াদ বাড়াতে মোটা অংকের অর্থ দাবি করা হচ্ছে।


সৌদি থেকে পাওয়া আজকের পঞ্চম গুরুত্বপূর্ণ খবরটি হলো সর্বশেষ করোনা ভাইরাস এর আপডেট আজ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে 419 জন এখন পর্যন্ত সব মিলিয়ে আক্রান্ত হয়েছে 3 লাখ 35 হাজার 997 তাছাড়া আজ সৌদি আরবের নতুন করে মারা গেছে 27 জন এখন পর্যন্ত মারা গেছে 4 হাজার 850 জন আরিয়ান সৌদি আরবে আজ নতুন করে সুস্থ হয়েছে 626 জন এখন পর্যন্ত সব মিলিয়ে সুস্থ হয়েছে 3 লক্ষ 20 হাজার 974 জন বর্তমানে সৌদিতে করণায় আক্রান্ত রোগী আছে 10 হাজার 173 জন।

এ ছিলো 03-10-2020 থেকে পাওয়া আজকের 5টি গুরুত্বপূর্ণ খবর খবরটি আপনারা দেখছেন তারা সকলেই শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ করে দিন।

Post a Comment (0)
Previous Post Next Post