সৌদি দূতাবাসের নির্দেশ, সৌদিতে আসতে হলে যে যে ′পেপার′ লাগবে! বিস্তারিত দেখুন

 

যাদের আকামার মেয়াদ শেষ হয়ে গেছে এবং ছুটির মেয়াদ শেষ হয়ে গিয়েছে যারা সৌদি আরবের ফিরতে ইচ্ছুক তারাদের জন্য সৌদি আরব দূতাবাস থেকে মৌখিক একটি নির্দেশনা দেওয়া হয়েছে, বলা হয়েছে কয়েকটি পেপার সংগ্রহ করে রাখার জন্য। 


কি কি পেপার লাগবে এবং কি কি করতে হবে আপনাদেরকে পুরো নিউজ বিস্তারিত জানানো হবে তাই সবাইকে বলব নিউজটি পুরোপুরি পড়ার জন্য এবং বিস্তারিত বোঝার জন্য।


উল্লেখ্য,, তবে এখানে একটা বিষয় যেটি কিনা সৌদি আরব দূতাবাস অথবা সৌদি আরব এয়ারলাইন্স থেকে ব্যাপার গুলোতে নির্দিষ্ট পরিমাণে তথ্য কিন্তু এখনও তারা দেই নাই, আপনার ভিসার মেয়াদ কি মেনুয়ালি বাড়বে নাকি অটোমেটিক ভাবে বাড়ানো হবে, গত নিউযে আমরা আপনাদেরকে আমাদের ওয়েবসাইটে বলেছিলাম এই বেপারে পুরোপুরি তথ্য পেতে হলে আরও কিছু সময় লাগবে, একটি রাত অপেক্ষা করতে।


তবে এখানে এখন পর্যন্ত পুরোপুরি নিউজ বাংলাদেশ এম্বাসি গুলোতে এখনো আসেনি তাই আপনাদের সকলকে অনুরোধ করবো রবিবার পর্যন্ত সবাই অপেক্ষা করুন এবং সেইদিন জানানো হবে আপনাদের বিশাল মেয়াদ কি অটোমেটিক কিভাবে বাড়বে নাকি ম্যানুয়ালি ভাবে বানানো হবে।


তবে এর আগে আপনাদের সবাইকে প্রবাসী যারা রয়েছেন সৌদি আরব ফেরত মেদের সবাইকে যে প্রোফাইল গুলো সংগ্রহ করতে হবে সেগুলো হলো, 

যদি আপনার মেনুয়াল এভাবে ভিসার মেয়াদ বাড়িয়ে তাহলে আপনার যে ব্যপারগুলো দরকার হবে।


প্রথমে দরকার হবে

আপনার মেইন পাসপোর্ট... 

(আপনি যে পাসপোর্টটি নিয়ে সৌদি আরব থেকে দেশে গিয়েছেন অবশ্যই আপনাকে পাসপোর্টি লাগবে, যদি আপনার পাসপোর্ট এর মেয়াদ শেষ হয়ে যায় তাহলে আপনাকে আগে পাসপোর্ট এর মেয়াদ বাড়িয়ে নিতে, দুইটা পাসপোর্টের সাথে থাকতে হবে)


দ্বিতীয়তঃ হলো

আপনার দুই কপি ফটো, অবশ্যই আপনার ছবির ব্যাকগ্রাউন্ড কালার টি হতে হবে সাদা, স্টুডিওতে যখন চাইবেন তখন অবশ্যই আপনি তাদেরকে বলবেন আমার পিছনের ব্যাকগ্রাউন্ড টি ছবিতে থাকতে হবে সাদা, এবং ছবিটা হতে হবে রঙ্গিন, এক কথায় আপনার ছবি হবে রঙ্গীন এবং পিছনের কালারটি হবে সাদা, তবে জানা গিয়েছে দুই কপি লাগবে তবে যদি পারেন আরও দুই কপি বাড়িয়ে সাথে রাখবেন।


তৃতীয়তঃ হলো,

ছুটির মেয়াদ এর পেপার থাকতে হবে

যে ছুটির মেয়াদ টিনিয়ে আপনি সৌদি আরব থেকে দেশে গিয়েছেন সেটির পেপার থাকতে, রিএন্টি পেপার সেটি আপনার কাছে থাকতে হবে সেটা না থাক বা না থাক তাতে কোন সমস্যা নেই, তবে অবশ্যই সে ব্যাপারটা আপনার কাছে থাকতে হবে. যদি আপনার কাছে এই ব্যাপারটা না থাকে তাহলে আপনার মালিক অথবা কফিলের সাথে কথা বলি এই পেপারটা যেভাবে হোক সংগ্রহ করে নিন। 


এর পরে আপনার লাগবে আকামার ফটোকপি, 

আকামার ফটোকপিও যদি আপনার কাছে না থাকে তাহলে অবশ্যই আপনি আপনার মালিকের সাথে কথা বলে এটিও সংগ্রহ করে নিন।


উপরে দেয়া যে সমস্ত ব্যাপার গুলোর কথা বলা হয়েছে অবশ্যই আপনাদেরকে বলা হচ্ছে এ পেপার গুলো সংগ্রহ করে রাখুন আপনার যদি ভিসার মেয়াদ ম্যানুয়ালি ভাবে বাড়ানো হয় তাহলে আপনাকে অবশ্যই পেপার গুলো দিতে হবে।


যদি আপনার ভিসার মেয়াদ অটোমেটিকভাবে বাড়ানো হয় তাহলে তো আলহামদুলিল্লাহ।


তাই সকল সৌদি ফেরত প্রবাসী ভাইদের কে বলবো আপনারা রবিবার পর্যন্ত অপেক্ষা করুন পুরোপুরি নির্দেশনা রবিবার দেওয়া হবে, দূতাবাস পূর্ণাঙ্গ একটি নির্দেশনা সৌদি প্রবাসীদের জন্য জারি করবে।


32 টা ট্রাভেল এজেন্সির মাধ্যমে আপনার ভিসার মেয়াদ বাড়াতে হবে নাকি অটোমেটিকলি ভাবে আপনার ভিসার মেয়াদ বাড়ানো হবে সেই বিষয়টি রবিবার পুরোপুরি জানানো হবে।


যদি আপনার ভিসার মেয়াদ অটোমেটিকলি বেড়ে যায় তাহলে আলহামদুলিল্লাহ আর যদি ম্যানুয়ালি ভাবে বাড়ে তাহলে বিষয়টা একটু সহজ করা হবে যতটুকু জানা গিয়েছে তারা একটু সহজ ভাবে যাতে বাড়ানো যায় সে সে ব্যবস্থা করা হবে।


তবে এখানে একটি বিষয় যেটি হল সৌদি আরব সরকার যদি চায় তাহলে আপনাকে যেকোন সময় সৌদি আরবে নিয়ে আসতে পারে তাই সকলকে বলব সবাই চিন্তা মুক্ত থাকুন ইনশাআল্লাহ ভালো কিছু আশায় থাকুন হতাশ হবেন না নামাজ পড়ুন আল্লাহর কাছে দোয়া করুন যাতে করে সহজে কিভাবে আপনারা সৌদি আরবে ফিরে যেতে পারেন।


নিউজটি সৌদি প্রবাসীদের জন্য অতি গুরুত্বপূর্ণ, আপনারা যারা নিউচটি দেখতেছেন ফেসবুকে Facebook শেয়ার করে অন্য সকল প্রবাসী ভাইদেরকে ও দেখার সুযোগ করে দিন যাতে করে সকল প্রবাসী ভাই নিউজটি দেখতে পারে ধন্যবাদ সবাইকে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন। 

আরো নিউজ পেতে ভিজিট করুন... 


প্রতিদিন নামাজ আদায় করুন।


Post a Comment (0)
Previous Post Next Post